শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:০৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

বরিশালে শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ বরিশালে ৪৭তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। আজ বুধবার সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে এই ক্রিড়া প্রতিযোগীতার আনুষ্ঠানিভাবে উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সহ অতিথি ।
উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন- ইসলাম শান্তির ধর্ম মানবতার ধর্ম আমরা ধর্মের নামে কোন শিক্ষর্থীদের জীবন নষ্ঠ হতে দিতে পারিনা। যারা স্বাধীনতা চায়না সেই সব জামাত-শিবির রাজাকাররা আজ এদেশের স্বাধীনতার অর্জন নষ্ঠ করে দিয়ে ২৭ বছর এদেশটাকে পিছনে নিয়ে গিয়েছিল।তিনি আরো বলেন আমাদের মূল লক্ষ্য হচ্ছে, নতুন প্রজন্মদের দিয়ে আধুনিক উন্নত বাংলাদেশ গড়ে তোলা। সেই লক্ষে আমারা নতুন প্রজন্মকে গড়ে তুলছি এবং তারা বিশ্ব মানের শিক্ষা পাচ্ছে। এসময় শিক্ষার্থদের পড়ালেখার পাশাপাশি শরীরিক ও মানসিক বিকাশে খোলাধুলায় মনোযোগ দেয়ার কথা বলেন মন্ত্রী।
শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আরো বলেন আমরা শিক্ষা ব্যাবস্থার আমুল পরিবর্তন করে বিশ্বমানের শিক্ষা জ্ঞান অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা এদেশটাকে সামনের দিনে আরো এগিয়ে নিয়ে যাবে।
আমরা শিক্ষার্থীদের শুধু শিক্ষা আর জ্ঞান দিয়ে নয় আমরা শিক্ষার্থীদের ভালমানের মানুষ তৈরী করার জন্য কাজ করে যাচ্ছি।
তিনি বলেন আজ বাংলাদেশ চরম দারিদ্র দেশ থেকে বেড় হয়ে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের কারনে এ অর্জন করা সম্ভব হয়েছে।

মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক প্রফেসর মোঃ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এখানে বিশেষ অতিথি হয়ে বক্তব্য রাখেন- শিক্ষা প্রতি মন্ত্রী কাজী কেরামত আলী, বরিশাল সদর এমপি জেবুন্নেসা আফরোজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আলমগীর, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন, এছাড়াও বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু.জিয়াউল হক সহ সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা বক্তব্য রাখেন।
২১মার্চ থেকে শুরু হওয়া ৫ দিনের এই প্রতিযোগিতা চলবে ২৫ মার্চ পর্যন্ত। এবারের প্রতিযোগিতায় স্বাগত বরিশাল-খুলনা-চট্রগ্রাম-সিলেট-কুমিল্লা-ঢাকা-ময়মনসিংহ-রাজশাহী ও রংপুর সহ ৪টি অঞ্চলের ২৭২টি স্কুল, ৭টি মাদ্রাসা ও ১ টি কারিগরি বিদ্যালয় থেকে ৪৬৪ জন ছাত্র ও ৩৪৪ জন ছাত্রী অংশ নিচ্ছে।
শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগীতায় ক্রিকেট,হকি,বাস্কেটবল,ব্যাডমিন্টন,ভলিবল,টেবিলটেনিস ও অ্যাথলেটিস্ সহ ৭টি বিষয়ের খেলায় ৩৫টি ইভেন্টের এ প্রতিযোগীতা ছেল-মেয়ে ৮শত ৬৪ জন ক্রিড়ামোদী শিক্ষার্থী খেলোয়ার প্রতিযোগীতায় অংশ গ্রহন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে বরিশাল নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্বাধীনতা ও গ্রাম-বাংলার সংগিতের তালে বিভিন্ন ডিসপ্লে,প্রদর্শন করা হয়।
এর পূর্বে মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বঙ্গবন্ধু উদ্যানে পোছলে তাকে বিএসিসি ক্যাডেট সদস্যরা গার্ড অব অনার প্রধান করে।
পরে তিনি ফুলের ফিতা কেটে মঞ্চের দিকে এগিয়ে যাবার সময় ফুল ছিটিয়ে ও নৃত্যের তালে তালে নিয়ে যাওয়ি হয়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net